Header Ads

রমজানের কিছু কথা আজকেই জেনে নিন By Ojanamasty





মুসলমানদের জন্য পবিত্র মাস হচ্ছে রমজান মাস। এই মাসের ফজিলত অনেক বেশি কারণ ১ নেকি সওয়াব এর বদলে ১০ নেকি সওয়াব দান করবেন মহান আল্লাহ। তাই সামনে আসছে সেই ফজিলত মাস মাহে রমজান মাস। প্রত্যেক সাবালক মুসলিম নর -নারীর উপর রোযা ফরজ। তাই আমরা সবগুলো রোযা রাখার নিয়ত করব । এই মাসে কোন খাবারের হিসাব নেওয়া হবে না।

 প্রত্যেক সমাজে এমন কিছু কৃপণ লোক আছে যারা রমজান মাসেও ঠিকমতো খাবার খায় না। তারা হচ্ছে সবচেয়ে বোকা মানুষ। মহান আল্লাহ প্রত্যেক মাসের খাওয়া দাওয়ার হিসাব নিবেন কিন্তু রমজান মাসের কোন হিসাব নিবেন না। রমজান মাস তিন ভাগে বিভক্ত। মাগফিরাত, রহমত, নাজাত।

মহান আল্লাহ আমাদের অনেক সুযোগ করে দিয়েছেন গুনাহ মাফ করার এই রমজান মাসে। তাই আমরা বেশি বেশি ইবাদত করার চেষ্টা করব। নবী করিম (সাঃ) এর সুন্নাত তারাবী নামাজ সবাই পড়ার চেষ্টা করব। যত বেশি ইবাদত করবেন ততো বেশি সওয়াব পাবেন। আমরা অনেকেই এই রোযা রাখি না অনেক অজুহাত দেখায় তাদের শাস্তি আরো ভয়াবহ।

রোযা রেখে অনেক গুলো ইবাদত করতে হয়। আমরা যখন রোযা রাখি তখন আমাদের শরীরের সকল অঙ্গ রোযা রাখে। তাই মুখ দিয়ে খারাপ কথা বলা যাবে না তাহলে মুখের রোযা ভঙ্গ হয়ে যাবে। এই ভাবে আমাদের শরীরের সকল অঙ্গ রোযা রক্ষা করতে হবে। তাই আমরা সকলে মহান আল্লাহর হুকুম মোতাবেক ইবাদত করব। আমিন!!!!

1 comment:

Powered by Blogger.