Header Ads

সাইদুলের কষ্টের প্রেম কাহিনি চোখে পানি আসবেই

আজ একটি বিরল প্রেমের কাহিনী লিখতে যাচ্ছি জামালপুর মেলান্দ উপজেলায় সাধুপুর গ্রামে সাইদুল ও হালিমা নামে শিক্ষার্থী ছিল। 


 গ্রামের মধ্যে হালিমা মুটামুটি লেখাপড়ায় ভালো ছিল। হালিমার থেকে সাইদুল একটু কম ছিল। ক্লাস নবম শ্রেণি থেকে হালিমাকে মনে মনে পছন্দ করত সাইদুল কিন্তু সে তখন বলতে পারে নাই। দেখতে দেখতে নবম শ্রেণি শেষ।

হালিমা তখন লেখাপড়া নিয়ে ব্যস্ত সময় পার করছে। মনে মনে তাদের মধ্যে ভাব হয়েছে যায় কিন্তু কেউ কাউকে বলতে পারে না। একদিন হালিমা সাইদুল কে ফোন দেয়। এভাবেই চলতে থাকে তাদের প্রেম। এভাবে অনেক দিন কথা হয় তাদের। গ্রামের অনেক ছেলে তাদের সাথে শত্রুামি শুরু করে।


এই খবর একদিন হালিমার বড় ভাই জেনে যায়। তখন হালিমাকে বাড়ি থেকে চাপ দিয়ে থাকে। কয়েকদিন তাদের মধ্যে কথা হয় না। এতে অনেক কষ্ট পায় সাইদুল। একদিন হঠাৎ করেই ফোন দেয় সাইদুল কে। এভাবেই অনেক রাত পর্যন্ত কথা বলে। সাইদুল একদিন রাতে হালিমার সাথে দেখা করতে যায় সেই খরব অকেক ছেলে জেনে যায়। তারা পরিকল্পনা করে তাকে আজ ধরিয়ে দিব। কিন্তু তা পারে নি।

 এই খবর এলাকায় জানাজানি হয়ে যায়। এর পর থেকে তাদের মধ্যে যোগাযোগ বন্ধ হয়ে যায়। সাইদুল হালিমাকে নিজের জীবনের চেয়েও বেশি ভালোবাসে। এই চিন্তায় অনেক দিন খায় না।


 সত্যি ভালোবাসা এমনই হয়। একদিন সাইদুল বাড়িতে তাদের মা বাবা কে বলে - আমি হালিমাকে বিয়ে করব। তার বাবা মা সাইদুল কে বলে - তা করা সম্ভব না। এই কথা শুনে সাইদুল নিজের জীবন নিজে শেষ করতে যায়। তখন তার মা বাবা তাকে বাধা দেয়। এভাবেই তাদের সম্পর্কে বাধ টানা পড়ে। অনেকের জীবনে এভাবেই মাঝ পড়ে ভেঙে যায় অনেকের জীবন।

No comments

Powered by Blogger.